Tuesday 25 April 2017

ফের ধামাকা, এবার Reliance Jio আনছে DTH সার্ভিস



নয়া দিল্লি, ৪ এপ্রিল : টেলিকম মার্কেটে আগুন লাগিয়ে দেওয়ার পর এবার আরও এক বিস্ফোরক পদক্ষেপ নিতে চলেছে রিলায়েন্স জিও। এবার ঘুম ছুটতে চলেছে ডিটিএইচ সার্ভিস প্রোভাইডারদের।

শীঘ্রই বাজারে আসছে রিলায়েন্স জিও ডিটিএইচ সার্ভিস। সংবাদ মাধ্যমের খবর অনু‌যায়ী এপ্রিল মাসেই ওই সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করে ফেলবে রিলায়েন্স জিও। এর ফলে হ্যাথওয়ে, মন্থন, জিটিপিএলের মতো সার্ভিস প্রোভাইটাদেরও ঘুম উড়ে ‌যাওয়ার দাখিল হয়েছে।(আরও পড়ুন : জুতো সেলাই করে দিন গুজরান, আয়করের নোটিশ ১০ লাখের)

এমনিতেই রিলায়েন্স জিও মার্কেটে আসার পর ফ্রি ফোন ও বিপুল ডেটা দেওয়ার ফলে দেশের অন্যান্য সার্ভিস প্রেভাইডারদের মাথা খারাপ হয়ে ‌যাওয়ার জোগাড় হয়েছে। অন্যান্য টেলিকম কোম্পানিগুলিও ডেটা ‌যুদ্ধে নেমে পড়তে বাধ্য হয়েছে।

সংবাদ মাধ্যমের খবর অনু‌যায়ী, ইতিমধ্যেই সেট টপ বক্স তৈরি করে ফেলেছে জিও। আর বাজ্যারে ‌যে প্ল্যান তারা ছাড়ছে তাও ‌যথেষ্টই আকর্ষনীয়। মাত্র ১৮০ টাকা থেকে প্ল্যান শুরু। জিএ ব্রডব্যান্ড কাজে লাগিয়ে এই সার্ভিসকে আরও শক্তিশালী করে তেলা হবে। ফলে এখানে স্ট্রিমিং স্পিড হবে ১জিবিপিএস।(আরও পড়ুন : প্রচণ্ড মাথার ‌যন্ত্রণা হচ্ছে? মুক্তির উপায় কি জানেন?)

শোনা ‌যাচ্ছে ফোনের মতোই প্রোমোশনের জন্য প্রথম ৯০ দিন ফ্রিতে এই সার্ভিস দিতে চলেছে জিও। এই ডিটিএইচ সার্ভিসে থাকছে ৩০০-র বেশি চ্যানেল। ও ৫০টি এইচডি চ্যানেল।
Resource: http://www.india.com/bengali/others/reliance-jio-to-launch-dth-service-soon-plan-starts-at-rs-180/